মাহি বি. চৌধুরী আরও বলেন, ‘আমরা ওনাকে বলেছি যে. আমাদের মত স্পষ্ট যে স্বাধীনতাবিরোধীদের সঙ্গে কোনো ঐক্যে যাব না। এ ছাড়া যদি ক্ষমতার ভারসাম্যই না আসে, নির্দিষ্টভাবে একটি দলকে ক্ষমতায় নেওয়ার জন্যই যদি ঐক্য হয়, সেটা দেশকে স্বেচ্ছাচারমুক্ত করবে না। সুতরাং আমরা আমাদের অবস্থান থেকে সরতে পারব না। তখন ডা. জাফরুল্লাহ বলেছেন, ওই দিন আমাদের ভুল হয়েছে। এ জন্য ক্ষমা প্রার্থনা করছি।’
| summarize Computer=any(Computer), ComputerEnvironment=any(ComputerEnvironment), missingCriticalUpdatesCount=countif(Classification has "Critical" and UpdateState=~"Needed" and Approved!=false), missingSecurityUpdatesCount=countif(Classification has "Security" and UpdateState=~"Needed" and Approved!=false), missingOtherUpdatesCount=countif(Classification !has "Critical" and Classification !has "Security" and UpdateState=~"Needed" and Optional==false and Approved!=false), lastAssessedTime=max(TimeGenerated), lastUpdateAgentSeenTime="" by SourceComputerId
এ সার্ভিসটি ফ্রিল্যান্স লেখকদের জন্য অন্যতম প্ল্যাটফর্ম। এখানে প্রথমেই আপনার প্রোফাইল তৈরি করতে হবে এবং আপনার রিজুমি পাঠাতে হবে। এরপর তারা আপনাকে একটি টেস্ট দেবে। এ টেস্টে উতরে গেলে তারপর আপনাকে একটি রেটিং দেবে। এ রেটিংয়ের ভিত্তিতে নির্ধারিত হবে আপনার সম্মানী। আপনি যদি দুই স্টার রেটিং পান তাহরে প্রতি শব্দ লেখার জন্য ০.০২ ডলার করে সম্মানি পাবেন। তবে সিক্স স্টার রেটিং পেলে আপনি প্রতি শব্দ লেখার জন্য ০.১০ থেকে ২ ডলার পর্যন্ত উপার্জন করতে পারবেন। অ্যাপটির নাম- WriterAccess
আবীরকে নিয়ে মুগদাপাড়ার একটা আধাপাকা তিনতলা বাড়ির নিচে দাঁড়িয়ে আছি। উত্তরায় খুন হওয়া মহিলার স্বামী এই বাড়িতে থাকেন। মহিলার নাম ছিলো শিরিন। স্বামীর নাম ছিলো শরীফ মাসুম। শরীফ মাসুম একটি স্কুলে শিক্ষকতা করেন। খুব ছোট্ট চাকরী, কিন্তু তাতে একা মানুষের চলতে সমস্যা হয়না। স্ত্রী মারা যাওয়ার পর অনেকদিন অসুস্থ ছিলেন। পত্রিকার লেখা অনুযায়ী সেই কালো রাতে তিনি গ্রামের বাড়িতে গিয়েছিলেন জমিজমার কাজে। তার পাঁচ বছরের একটা ছেলে আছে। ছেলেকে নিয়ে তিনি কোনরকমে দিন পার করেন। আমি আবীরকে জিজ্ঞাসা করি, “ভদ্রলোকের সাথে তোর কথা হয়েছে তো ফোনে? জানিয়েছিস যে আমরা আসবো?”
Amukē ata ṭākā āẏa karēchē ē'i tathya dēkhē sahajē'i mānuṣa bibhrānta haẏa. Kē'u mānē 5 hājāra ḍalāra āẏa karachē, biṣaẏaṭi ēbhābē dēkhuna, sē'i byakti ēmana biṣaẏa niẏē ōḍhēba sā'iṭa tairī karēchē yē biṣaẏē sē pracura jānē. Sē'i biṣaẏē praẏōjanīẏa tathya sēkhānē raẏēchē yā an'yadēra praẏōjana. Sarāsari bhijiṭara sēkhānē yācchē, an'yān'ya sā'iṭaguli bhālamānēra sā'iṭēra kāranē sēkhānē liṅka tairī karachē phalē bhijiṭara ārō bāṛachē, sēkāranē ēḍasēnsa thēkē āẏa kramāgata bāṛachē.
Virtual machines that were created from the on-demand Red Hat Enterprise Linux (RHEL) images that are available in the Azure Marketplace are registered to access the Red Hat Update Infrastructure (RHUI) that's deployed in Azure. Any other Linux distribution must be updated from the distribution's online file repository by following the distribution's supported methods.
| summarize computersCount=dcount(SourceComputerId, 2), ClassificationWeight=max(iff(Classification has "Critical", 4, iff(Classification has "Security", 2, 1))) by id=strcat(Product, "_", ProductArch), displayName=Product, productArch=ProductArch, classification=Classification, InformationId=BulletinID, InformationUrl=tostring(split(BulletinUrl, ";", 0)[0]), osType=1
যখন আপনি আপনার যে আপনি বাড়িতে থেকে কাজ করছেন বলুন, আপনি তাদের প্রথম ছবিটি আপনার আন্ডারওয়্যার বসা এবং একটি কম্পিউটারের পর্দায় এ অনিমেষনেত্রে হয়. তারা মনে করে যে এই মাত্র বলছে যে আপনি একটি উপর হয় আরেকটি উপায় "সাময়িক ছুটি." অধিকাংশ মানুষ বুঝতে পারছি না তুমি কিভাবে বাসা থেকে কাজ কারণ এটি একটি ঐতিহ্যগত নয় 9-5 কাজ. তারা বুঝতে এবং তারা আপনি একটি ড্রাইভ গাড়ী কি ধরনের দেখতে হলে আরও বেশি বিভ্রান্ত এবং ঘড়ি আপনি পরা হয় না পারেন. ব্যক্তিগত এবং কর্ম জীবনে একসঙ্গে চালানোর জন্য মনে হয় এটা বাড়ীতে কাজ একটি ইন্টারনেট marketer কিন্তু সবচেয়ে বড় অপূর্ণতা এক হতে একটি লাভজনক পেশা হতে পারে. আগাম যম একটি স্পর্শ এবং একটি পরিকল্পনা আপনার ব্যবসা রোডম্যাপ সঙ্গে এই এড়াতে জানুন.

গুগলের বিনামুল্যের ব্লগ ব্যবস্থা ব্লগার (www.blogger.com) ব্যবহার করে নিজস্ব সাইট তৈরী করা খুব সহজ। ব্লগার ব্যবহারের জন্য আপনাকে বিশেষ কিছু জানা প্রয়োজন হয় না, সহজেই এডসেন্স যোগ করা যায়। অন্যদিকে ওয়েবসাইট তৈরী জন্য রয়েছে ওয়ার্ডপ্রেস (wordpress) সহ নানাধরনের সফটঅয়্যার। এগুলির সাথে এডসেন্স ব্যবহারের জন্য নিজস্ব ডোমেন রেজিষ্ট্রেশন করতে হয়, সার্ভার ভাড়া করতে হয়। প্রশ্ন করা স্বাভাবিক কোনটি পছন্দ করবেন।
স্থল বন্ধ একটি নতুন ব্যবসা পথ দীর্ঘ ঘন্টা এবং কঠোর পরিশ্রমের প্রচুর সময় লাগে. আপনি আপনার জয়মাল্য বাড়িতে বসে অর্থ উপার্জন করতে আশা যদি, আপনি দুঃখিতভাবে ভুল করছেন. বাড়ি থেকে কাজ বেশি সম্ভবত আপনি আর কাজ করতে প্রয়োজন হবে এবং কঠিন তুলনায় আপনি আগে আছে. এই উজ্জ্বল দিকে আপনি অন্য কারো বা অন্য কিছু সুবিধার জন্য আপনার নিজের পক্ষ থেকে এই সব কাজ করছেন এবং নয়.
মানব সমাজের এক শ্রেণির লোভী শিকারী বাবুই পাখিসহ তাদের পছন্দনীয় বৃক্ষাদি নিধন করার কারণে, হারিয়ে যাচ্ছে বাবুই পাখি ও তাদের বাসা। বাবুই খাবারের জন্য ঝাঁক বেঁধে নামে ধান ক্ষেত ও বিভিন্ন অনাবাদী জমিতে, এসময় সুযোগটাই নেয় লোভী শিকারীরা। তারা জাল পেতে রাখে জালে আটকা পড়ে শত শত বাবুই। প্রতিটি পাখি থেকে একশ থেকে দেড়শ গ্রাম মাংস পাওয়া যায়। সামান্য লোভের জন্য এভাবেই বাবুই পাখি নিধন চলছে অহরহ। বাবুই শিকার অব্যাহত থাকলে এ জেলা থেকে একদিনের বুদ্ধিমান পাখির বিলুপ্তি ঘটবে বলে মনে করেন সচেতন মহল। পুরুষ বাবুই পাখি কেবল বাসা তৈরি করে। স্ত্রী বাবুই ডিম দেওয়ার সঙ্গে পুরুষ বাবুই খুঁজতে থাকে আরেক সঙ্গীকে। পুরুষ বাবুই এক মওসুমে একাধিক বাসা তৈরি করতে পারে। অর্থাৎ এরা ঘর-সংসার করতে পারে একাধিক সঙ্গীর সঙ্গে, তাতেই স্ত্রী বাবুই’র বাধা নেই। প্রজনন প্রক্রিয়ায় স্ত্রী বাবুই ডিমের তাপ দেওয়ার দু’সপ্তাহের মধ্যে বাচ্চা দেয় এবং ৩/৪ সপ্তাহ পর বাবুই বাচ্চা ছেড়ে উড়ে যায়। স্ত্রী বাবুই দুধ- ধান সংগ্রহ করে এনে বাচ্চাদের খাওয়ায়। হারিয়ে যাওয়া বাবুই পাখি গত কয়েক বছর আগেও মহেশখালীতে চোখে পড়ার মতো ছিল বিভিন্ন এলাকায়। কিন্তু ছোট বুদ্ধিমান এ পাখি আমাদের মাঝ থেকে হারিয়ে যেতে বসেছে। বাসা বুননের কারিগর বাবুই পাখিদের বিলুপ্তির পথ থেকে রক্ষার একটি মাত্র উপায় মানব সমাজের সচেতন মানুষরা ঐক্যবন্ধ হয়ে লোভি শিকারীদের প্রতিহত করার মধ্য দিয়ে বিলুপ্তি ঠেকানো সম্ভব বলে মনে করে সচেতন মহল।
এখান থেকে আমরা কী শিখতে পারি? বিষয়গুলোকে সাধাসিধে রাখ। তোমার পরিস্থিতিতে তুমি কীভাবে এই নীতিটা প্রয়োগ করতে পার? তুমি কি “অনেক বিষয়ে চিন্তিত ও উদ্বিগ্ন”—হতে পারে তোমার তালিকার মধ্যে বাড়ির কাজ ও সেইসঙ্গে একটা খণ্ডকালীন কাজ ঢোকানোর চেষ্টা করছ? তুমি যদি কাজ করে থাক, তোমার পরিবারে কি সত্যিই তোমার পয়সার দরকার আছে? নাকি তুমি শুধুমাত্র সেই জিনিসগুলো কেনার জন্য অতিরিক্ত টাকা আয় করতে চাচ্ছ, যে-জিনিসগুলো আসলে তোমার দরকার নেই কিন্তু তুমি কেবলমাত্র পেতে চাও?
(প্রিয়.কম) কর্মক্ষেত্র থেকে ক্লান্ত শরীরে ফিরে ঘর গোছানোর কথা ভাবতেও ইচ্ছে করে না অনেকের।  বরং এ কাজগুলো ছুটির দিনের জন্যই তুলে রাখতে ভালোবাসেন তারা।  কিন্তু ছুটির দিনে অন্য কোনো কাজ পড়ে যায়, বা এতই অগোছালো হয়ে পড়ে ঘর, যে কাজ করেও কুলানো যায় না। সারা বছরই যদি ঘরটা ছিমছাম, পরিষ্কার রাখতে চান, তাহলে প্রতিদিন ঘরে ফিরেই খুব ছোট ছোট কিছু কাজ করে ফেলুন। এসব কাজে সময় লাগবে কম, অথচ ঘরটা অনেক পরিষ্কার মনে হবে।

Visual Studio's Python Environments window (shown below in a wide, expanded view) gives you a single place to manage all of your global Python environments, conda environments, and virtual environments. Visual Studio automatically detects installations of Python in standard locations, and allows you to configure custom installations. With each environment, you can easily manage packages, open an interactive window for that environment, and access environment folders.
আমি আজ অনলাইনে আয় করার জন্য যে ৫ টি নির্ভরযোগ্য উপায় নিয়ে আলোচনা করলাম আশা করি সকলের উপকারে আসবে। আপনি আপনার কাজ অনুসারে এবং পরিশ্রম অনুসারে এই উপায়গুলোর মাধ্যমে অনেক ভালো আয় করতে পারবেন। আগেই বলেছি বাস্তব জীবন হোক আর অনলাইন হোক, অর্থ উপার্জন করা কোথাওই সহজ না। এছাড়াও অনলাইন থেকে আয় করার অনেক মাধ্যম আছে, কিন্তু সেগুলোর কিছু কিছু নির্ভরযোগ্য আবার কিছু কিছু কবে চলে যাবে বলা যায় না। তাই আশা করি অনালিন এ কাজ করার ইচ্ছা থাকলে উপরিউক্ত কোনো নির্ভরযোগ্য বেঁছে নেবেন। আজকের পোস্টটি কেমন লাগলো জানাবেন। তার পাশাপাশি পোস্ট টি শেয়ার করতে ভুলবেন না। আমি প্রতিদিনই বিভিন্ন বিষয়ের উপর পোস্ট করে থাকি তাই এই সাইট টি নিয়মিত ভিসিট করবেন।
Windows virtual machines that are deployed from the Azure Marketplace by default are set to receive automatic updates from Windows Update Service. This behavior doesn't change when you add this solution or add Windows virtual machines to your workspace. If you don't actively manage updates by using this solution, the default behavior (to automatically apply updates) applies.
Visual Studio also provides tight integration between the Python code editor and the Interactive window. The Ctrl+Enter keyboard shortcut conveniently sends the current line of code (or code block) in the editor to the Interactive window, then moves to the next line (or block). Ctrl+Enter lets you easily step through code without having to run the debugger. You can also send selected code to the Interactive window with the same keystroke, and easily paste code from the Interactive window into the editor. Together, these capabilities allow you to work out details for a segment of code in the Interactive window and easily save the results in a file in the editor.
| summarize Computer=any(Computer), ComputerEnvironment=any(ComputerEnvironment), missingCriticalUpdatesCount=countif(Classification has "Critical" and UpdateState=~"Needed"), missingSecurityUpdatesCount=countif(Classification has "Security" and UpdateState=~"Needed"), missingOtherUpdatesCount=countif(Classification !has "Critical" and Classification !has "Security" and UpdateState=~"Needed"), lastAssessedTime=max(TimeGenerated), lastUpdateAgentSeenTime="" by SourceComputerId
| summarize Computer=any(Computer), ComputerEnvironment=any(ComputerEnvironment), missingCriticalUpdatesCount=countif(Classification has "Critical" and UpdateState=~"Needed"), missingSecurityUpdatesCount=countif(Classification has "Security" and UpdateState=~"Needed"), missingOtherUpdatesCount=countif(Classification !has "Critical" and Classification !has "Security" and UpdateState=~"Needed"), lastAssessedTime=max(TimeGenerated), lastUpdateAgentSeenTime="" by SourceComputerId

অনেকদিন পর আবীরদের বাসায় গেলাম। ওদের বাসাটা ফার্মগেটের মোড় থেকে পাঁচ মিনিটের রাস্তা। আবীর আমার স্কুল জীবনের বন্ধু। সে কিছুদিন আগে দ্বিতীয় বিয়ে করেছে। প্রথম বউ তার অফিসের এক কলিগের সাথে ভেগে যাওয়ার পর সে খুব মন খারাপ করে বলেছিলো, শালার জীবনে আর বিয়েই করবোনা।বাজে পাড়ায় যাবো শখ উঠলে, কিন্তু এই বিয়া শাদীতে নাই।কেউ কথা রাখেনি, বন্ধুও কথা রাখেনি। দ্বিতীয় বিয়ের পর আমার সাথে দেখা হয়েছিলো। হাসপাতালে আমাকে দেখে সে কিছুক্ষণ চোখের জল ফেলে বললো, “তোর যে অবস্থা। বিয়ের ব্যাপারে তাই আর কিছু বললাম না। দ্বিতীয় বউটাও দোস্ত ভালো না। ভেগে যেতে পারে। সেদিন নিচতলার মেসের মোবাশ্বের নামে এক ছেলের সাথে দেখলাম দরজার বাহিরে দাঁড়ায় বেশ হাসি তামাশা করতেছে। বিয়ে সকল ধ্বংশের মূল, আমি নিঃস্ব হয়ে গেলামরে দোস্ত। তুই তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠ। তোকে নিয়ে বান্দরবন যাবো। আত্নার উপর অনেক চাপ পড়েছে। হালকা করা দরকার”।
তবে সুখের এগোনোর পথটা ছিল একেবারে আঁকাবাঁকা। এগারোজনের বিশাল সংসার। ইচ্ছে থাকলেও ক্লাস এইটের বেশি পড়া হয়নি সুখ মহম্মদ জালালের। ওন্দার চিঙ্গানির বাসিন্দা ছোট থেকেই একটু ডানপিটে। গাছে চড়ার অভ্যাস ছিল বরাবর। সেটাই মধু সংগ্রহে কাজে দেয়। পাড়া-গাঁয়ে মধুর চাক ভাঙার ডাক পড়ত তাঁর। একদিন মৌচাক ভাঙার জন্য নির্দেশ আসে খোদ বিষ্ণুপুরের মহকুমাশাসকের থেকে। সময়টা ২০১৩ সাল। মৌমাছিদের বিরক্ত না করে নিপুণ হাতে সুখের কাজ দেখে চমকে গিয়েছিলেন মহকুমাশাসক। তিনি উদ্যমীকে পরামর্শ দেন এভাবে এর-ওর বাড়িতে মৌমাছির চাক ভেঙে সময় নষ্ট করলে চলবে না, সংগঠিতভাবে কিছু করতে হবে। মধু তৈরি‌র পর ঠিকমতো প্যাকেজিং করলেই খাটনি হবে সার্থক। এব্যাপারে জেলাশাসকের সঙ্গে কথা বলেন মহকুমাশাসক। জেলাশাসকের হস্তক্ষেপে মধু তৈরির আধুনিক মেশিনের জন্য খাদি বোর্ড থেকে চার লক্ষ টাকার ঋণ পান সুখ। মৌমাছির পিছনে দৌড়ালে যে অনেক দূর যাওয়া যাবে তা তখন থেকেই বুঝতে শুরু করেন এই উদ্যমী।
| summarize assessedComputersCount=sum(assessedComputersCount), computersNeedCriticalUpdatesCount=sum(computersNeedCriticalUpdatesCount), computersNeedSecurityUpdatesCount=sum(computersNeedSecurityUpdatesCount), computersNeeedOtherUpdatesCount=sum(computersNeeedOtherUpdatesCount), upToDateComputersCount=sum(upToDateComputersCount), notAssessedComputersCount=sum(notAssessedComputersCount)
মিতি কাঁদছে। আমার খারাপ লাগছে। বেশি খারাপ লাগছে এটা ভেবে যে একটু পর মিতি বুঝতে পারবে ওর আসলে কোথাও যাওয়ার জায়গা নেই। ওর মা ওর ভাইয়ের বাসায় থাকে। ওর ভাবী ওকে দুই চোখে দেখতে পারেনা। বাবা মারা গেছে তো অনেক বছর হয়েছে। আমি ওর জায়গায় দাঁড়িয়ে নিজেকে চিন্তা করি। আমি খুব অসহায় বোধ করতাম। আমি ওর দিকে তাকিয়ে বলি, “মিতি একটা কাজ করি। আমি চলে যাচ্ছি বাসা থেকে। আমি ভুল করছি, আমার এখানে থাকার তো কোন আর প্রয়োজন নাই”।
স্কুলের কাজ গুরুত্বপূর্ণ কিন্তু যিশু যেমন মার্থাকে বলেছিলেন, অনুধাবনযোগ্য সবচেয়ে গুরুত্বপূর্ণ লক্ষ্য—‘উত্তম অংশগুলো’—হচ্ছে আধ্যাত্মিক বিষয়গুলো। নিশ্চিত হও যেন বাড়ির কাজ এতটা সময় কেড়ে না নেয় যে, এই জন্য তুমি গুরুত্বপূর্ণ কাজগুলো যেমন বাইবেল পড়া, পরিচর্যায় অংশ নেওয়া এবং খ্রিস্টীয় সভাতে উপস্থিত হওয়ার সময় পাচ্ছ না। এগুলো হচ্ছে সেই বিষয়, যা তোমাকে অনন্তকালের জন্য সমৃদ্ধ করবে!—গীতসংহিতা ১:১, ২; ইব্রীয় ১০:২৪, ২৫. (g০৪ ১/২২)

আবীর কিছু না বলে তাকিয়ে থাকে অসহায় দৃষ্টিতে। আমি অপেক্ষা করি ওর জবাবের। ও মিনমিন করছিলো। আমি কাছে যেয়ে বসি। ও আমার দিকে ভয়ে ভয়ে তাকিয়ে বলে, “লাশটা পাওয়া গেছিলো।খুব বাজে অবস্থায় মাথা ছাড়া পাইছিলাম।আমার বন্ধু তখন পুলিশের বড় পোস্টে, কেসটা ওর হাতে ছিলো। ওকে আমি অনুরোধ করছিলাম যেন কোথাও লাশের ব্যাপারে কিছু না বলে। ভাবীর পরিবার খুব অনুরোধ করছিলো যেন এই ব্যাপারে কোথাও কোন খবর না যায়। দোস্ত আমি নিজে জানাজায় ছিলাম।তুই আর এইসব নিয়ে কোন কথা বাড়াইস না। মনে কর, একটা দুর্ঘটনা হইছে”।


Microworkers.com থেকে আপনি প্রতিদিন অনেক ছোট ছোট কাজ করে অর্থ উপার্জন করতে পারেন। Microworkers.com অনেক ছোট ছোট কাজ দেয়।যেমন:রিভিউ লেখা,সাইন আপ করা,ইউটিউব এ সাবক্রাইব করা,কমেন্ট করা,ব্লগ রোলে তাদের লিন্ক বসানো ইত্যাদি।আপনি প্রতিদিন কমপক্ষে ৬-৭ ঘণ্টা কাজ করুন। Microworkers.com সাধারণত রিভিউ লেখলেই বেশি টাকা দেয়।অনেক রিভিউ আছে যেটা লেখলে আপনারা পাবেন ২ ডলার বা আরো বেশি।সাইনাপ এ সাধারণত ০.১০ সেন্ট।প্রতিদিন ৬-৭ ঘণ্টা কাজ করুন।প্রথমে কাজ করতে আপনার একটু সমস্যা হতে পারে। কিন্তু তাই বলে থেমে থাকলে হবেনা, কয়েকদিন নিজে নিজে চেষ্টা করুন দেখবেন কাজ আপনার কাছে অনেক সহজ মনে হবে। কাজ করার প্রথম কয়েকদিন দেখবেন কোনো ব্যালেন্স নাই।কয়েকদিন চেষ্টা করুন দেখবেন আস্তে আস্তে টাকা আয় হতে থাকবে। Microworkers.com (Paypal,Moneybookers,Alertpay) তে টাকা দিয়ে থাকে।সর্বনিম্ন ১০.০০ ডলার হলেই আপনি টাকা উঠাতে পারবেন।
প্রযুক্তিমূলক বাজারজাত: ডিজিটাল বিপণন সংস্থাগুলি আপনাকে আপনার মার্কেটিং প্রোগ্রামে ইন্টারনেট বা সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে সহায়তা করে। তারা আপনাকে আপনার ওয়েবসাইট বিকাশ বা উন্নত করতে বা একটি ই-কমার্স পরিষেবা চালু করতে সহায়তা করতে পারে।এই সংস্থাগুলি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলি গ্রাহকদের এবং সম্ভাব্যতার সাথে যোগাযোগ এবং যোগাযোগ করার জন্য আপনাকে উপায়ে পরামর্শ দেবে।
আনোয়ার পাশা তার প্রতিবেশীদের নিকট খুবই নির্ঝঞ্জাট মানুষ ছিলেন। তার বলা উদ্ধৃতি থেকে জানা গেছে, সে আজ পর্যন্ত ১৬টি খুন করেছে। সবাই নারী ছিলো, এবং সবগুলো খুনই অত্যন্ত বিভৎস ও অমানবিক। গোপন সূত্র থেকে খবর পেয়ে তার পাঁচ বছর বয়সী ছেলেকেও গতকাল রাতে ফকিরাপুল থেকে উদ্ধার করা হয়েছে। ছেলেটি মানসিক এবং দৈহিক বৈকল্যের শিকার। আনোয়ার পাশা কেন এভাবে একের পর এক খুন করেছে তা জানা যায়নি। ধারণা করা যায়, সে মানসিকভাবে সুস্থ ছিলোনা। তাকে গতকাল ভোর সাতটায় মালিবাগের এক ফ্ল্যাট থেকে অভিযান চালিয়ে আহত অবস্থায় পুলিশ গ্রেপ্তার করে। তার ডান পা আঘাতপ্রাপ্ত ছিলো এবং মুখ থেকে জিহবা ছিড়ে ফেলা হয়েছিলো। ফ্ল্যাটের মালিক ওয়াসফির হাসিফ এসময় বাসার বাহিরে ছিলেন। ভোরবেলা চাচার বাসা থেকে ফেরার সময় ফ্ল্যাটের ভেতর চিৎকার শুনে উনি মালিবাগ থানায় ফোন করেন। পুলিশ আনোয়ার পাশাকে হাসপাতালে নিয়ে গেলে সে পুলিশকে বলে, সে একজন মানবাধিকার কর্মী। মানব অধিকার সমুহত রাখাই তার জীবনের লক্ষ্য এবং উদ্দেশ্য।
আমাদের সকলের কিছু না কিছু বিষয়ে দক্ষতা আছে। তাই কোন বিষয়ে কিছু লেখা কোন ব্যাপার নয়। ধরা যাক আপনি অটোমোবাইল এর উপর ব্যাচেলর ডিগ্রি নিয়েছেন, সুতরাং আপনার অটোমোবাইল ইন্ডাস্ট্রির ওপর খুব ভাল জ্ঞান আছে আর তাই আপনি অটোমোবাইল এর উপর যে কোন বিষয় সম্পর্কে লিখতে পারেন। আপনি ওডেস্ক, ইল্যান্স ও কিছু অন্যান্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইটে যান আর খুঁজে দেখুন কেউ সেরকম কাজ দিচ্ছে কিনা।
×